ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

গৃহবধূকে শ্লীলতাহানির চেষ্টা

চকরিয়ায় মোটর সাইকেল থামিয়ে স্বামীকে কুপিয়ে স্ত্রীর স্বর্ণালঙ্কার ও মোবাইল ছিনতাই

এম জিয়াবুল হক, চকরিয়া ::কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা জনতা মার্কেট বেতুয়াবাজার সড়কে মোটর সাইকেল থামিয়ে স্বামীকে কুপিয়ে সঙ্গে থাকা স্ত্রীর স্বর্ণালঙ্কার ও  মোবাইল ফোন সেট লুটে নিয়ে গেছে সশস্ত্র দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার বেতুয়াবাজার সেতুর পুর্বপাশে ঘটেছে এ ঘটনা। ছিনতাইয়ের শিকার আহত ব্যক্তির নাম মো. রবিউল হাসান (৪৪)। তাঁর বাড়ি চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের মাইজপাড়া গ্রামে। তিনি আগে সেনা বাহিনীতে কর্মরত ছিলেন। অবসরে এসে তিনি পরিবহন ও রাবার ব্যবসা করছেন।

ঘটনার পর আশপাশের লোকজন এগিয়ে এসে গুরুতর আহত অবস্থায় আহত রবিউল হাসান ও তার স্ত্রীকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করে। তবে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক আহত রবিউলকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে।

আহত রবিউল হাসানের পরিবার সদস্যরা জানান, শুক্রবার দুপুরে রবিউল তাঁর স্ত্রীকে নিয়ে চকরিয়া পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যান। খাওয়া শেষে বিকালে সেখান থেকে রবিউল স্ত্রীকে নিয়ে একই উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে তাঁর শ্বশুরবাড়িতে গিয়েছিলেন। এদিন রাত পৌনে বারোটার দিকে রবিউল শ্বশুরবাড়ি থেকে মোটর সাইকেল চালিয়ে নিজ বাড়ি ফিরছিলেন। রাত সাড়ে বারোটার দিকে বেতুয়াবাজার সেতুর কাছাকাছি এলাকায় পৌছালে তাঁরা ছিনতাইকারীর কবলে পড়েন।

আহত রবিউল হাসানের প্রতিবেশী পুর্ববড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুল ইসলাম শামীম বলেন, স্ত্রীকে নিয়ে মোটরসাইকেল চালিয়ে নিজ বাড়িতে ফিরছিলেন রবিউল। তারা চকরিয়া উপজেলা সদরের চিরিঙ্গা জনতা মার্কেট এলাকা হয়ে ফেরার পথে জনতা মার্কেট এলাকা থেকে সিএনজিচালিত একটি অটোরিকশা তাঁদের পিছু নেয়। রাত বারোটার কিছু পর তারা বেতুয়াবাজার সেতুর কাছাকাছি পৌঁছালে অটোরিকশাটি দ্রুতগতিতে এসে সামনে গিয়ে তাঁদের গতিরোধ করে। এ সময় অটোরিকশা থেকে তিনজন ছিনতাইকারী নেমে অস্ত্রের মুখে স্বামী স্ত্রী দুইজনকে জিম্মি করে চারটি মুঠোফোন ও তাঁর স্ত্রীর কাছ থেকে সোনার চেইন, গলার হার, কানের দুল ও হাতের আংটি ছিনিয়ে নেয়। এসময় ছিনতাইকারীরা তাঁর স্ত্রীর শ্লীলতাহানির চেষ্টা করলে রবিউল তাতে বাধা দেন। এ সময় রবিউলকে ধারালো কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ছিনতাইকারীরা।

আহত রবিউল হাসান বলেন, আমার উপর আক্রমনের একপর্যায়ে আমি এক ছিনতাইকারীর হাত থেকে একটি দা কেড়ে নিই। পরে সেটি দিয়ে তাদেরকে শায়েস্তা করি। এতে ছিনতাইকারীরাও আহত হয়। এরই ফাঁকে ছিনতাইকারীরা একটি ফাঁকা গুলি ছুড়ে অটোরিকশা নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই (উপপরিদর্শক) রাজীব চন্দ্র সরকার বলেন, মোটর সাইকেল আরোহী স্বামী স্ত্রী ছিনতাইয়ের শিকার হয়েছে খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে তার আগে ছিনতাইকারীরা পালিয়ে গেছে।

তিনি বলেন, এ ঘটনায় গতকাল শনিবার বিকাল (৫ টা পর্যন্ত) চকরিয়া থানায় এজাহার জমা দেওয়া হয়নি। অবশ্য পরে জমা দেওয়া হলে এব্যাপারে আইনী পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি ঘটনায় জড়িত ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান জোরদার করা হয়েছে।

পাঠকের মতামত: